(880)-2-9111260

Blog

তরুছায়া, ফরিপুর

২০শে মে ২০১৬ সালে ১০ জন উদ্দ্যোমি তরুণ সিদ্ধান্ত নেই দেশের যুব সমাজকে সাথে নিয়ে মুক্তিযুদ্ধের চেতণায় শান্তিময় আলোকিত সমাজ গঠন করবে ওরা । সেদিন থেকে যাত্রা শুরু হয় তরুছায়া’র। শুরুটা মাত্র ১০ জন করলেও এখন তরুছায়া’র হয়ে কাজ করছে ফরিপুরের শতাধিক মেধাবি তরুণ।

তরুছায়া সংগঠনটি ৪ টা সেক্টরে বিভক্ত হয়ে মাদক, বাল্য বিবাহ নির্মূল, প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাড়ানো সহ সমাজের পিছিয়ে পরা জনগোষ্ঠীকে এগিয়ে নিতে এবং তাদের মৌলিক অধিকার ও চাহিদা পূরন করতে নিরলশ পরিশ্রম করে যাচ্ছে সংগঠনটির প্রতিটা সদস্য। সংগঠনটির কাজ সমাজে ব্যাপক পরিবর্তন আনছে সেই সাথে সাথে ফরিদপুরের সকল স্তরের মানুষের একটা আস্থা ও ভালবাসার জায়গায় পরিনত হয়েছে সংগঠনটি।

সংগঠনটি তাদের কাজকে আরো প্রশারিত করতে এবং দেশের সেরা সেরা সংগঠনের সাথে যুক্ত হওয়ার আশায় সেপ্টেম্বর মাসের ২৫ তারিখে আবেদন করে জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড ২০১৮ এর জন্য এবং সেরা ৫০শে জায়গা করে নেয়।

এ্যাওয়ার্ড পাওয়ার পর সংগঠনটির প্রতিটা সদস্যের কাজের স্পৃহা ব্যাপক বৃদ্ধি পেয়েছে । তাদের সবচেয়ে উল্লেখযোগ্য প্রকল্পের নাম “তারুণ্যের মুখোমুখি মুক্তিযোদ্ধা” যার লক্ষ্য দেশের তরুন সমাজকে সঠিক মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবিত করার লক্ষ্যে মুক্তিযোদ্ধাদের সাথে সরাসরি কথা বলার সুযোগ তৈরী করা। তরুছায়া মনে করে এই প্রকল্পের মাধ্যমে দেশের তরুন সমাজকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে করে পারবে এবং আগামীর বাংলাদেশকে সম্পূর্ণ মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত করতে পারবে।