(880)-2-9111260

Blog

লালমনিরহাট তায়কোয়নদো এ্যাসোসিয়েশন

লালমনিরহাট তায়কোয়নদো এ্যাসোসিয়েশন-র প্রতিষ্ঠাতা ও পরিচালক সান্ত্বনা রানী রায়। সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা ৬০ এর উপরে। তিনমাস পূর্বে ছিল ৩০ জন এর মত।

শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় লালমনিরহাট তায়কোয়নদো টিম গত ০২-০২-২০১৯ ইং তারিখে “ক্যামব্রিয়ান ১ম আইটি এফ তায়কোয়নদো প্রতিযোগিতা-২০১৯” এ ৫ জন অংশগ্রহন করার জন্য ঢাকায় আসে এবং সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে “লড়াই” প্রতিযোগিতায় ২(দুই) জন স্বর্ণপদক, ০২ (দুই) জন রৌপ পদক ও ১ (এক) জন বোঞ্জ পদক অর্জন করে। প্রতিযোগিতায় এর বড় উদাহরন স্বরুপ আজ ০৫-০২-২০১৯ ইং দৈনিক প্রথম আলো” রংপুর বিভাগ-এর আঞ্চলিক খবরে পৃষ্ঠা নম্বর ০৮, শিরোনাম- “সান্ত্বনার আর একটি সাফল্য” তে প্রকাশিত হয়। মার্চ মাসের ৮ তারিখে সাভারে আরো প্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হবে এবং পর্যায়ক্রমে প্রতি মাসে আঞ্চলিক, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সান্ত্বনা বিভিন্ন প্রতিযোগিতায় লালমিনরহ তায়কোয়নদো টিমকে অংশগ্রহণের জন্য আপ্রাণ চেষ্টা করে। কিন্তু অনেক সময় আপ্রাণ চেষ্টা করলেও তা সম্ভবপর হয়ে উঠে না। উদাহরন স্বরুপ বলা যায় যে, ২৮ শে মার্চ ২০১৯ মালয়েশিয়ার কুয়ালালামপুর এ ৭ বছর বয়স থেকে ১৮ বছর বয়সের ছেলে-মেয়েদের “১ম প্যাসিফিক” এক আন্তর্জাতিক প্রতিযোগিত অনুষ্ঠিত হলেও ফান্ড ও স্পন্সর নাথাকায় সেই প্রতিযোগিতায় লালমনিরহাট তায়কোয়নদো টিমকে অয়শগ্রহণ করা সম্ভব হয়ে উঠেনি। তবে সান্তনা থেমে থাকেনি।

৭ ই মার্চেও পরিকল্পনায় লালমনিরহাট তায়কোয়নদো এ্যাসোসিয়েশন ঘরোয়া পরিবেশে উদযাপনের আয়োজন করেছে, সে অনুষ্ঠানে তায়কোয়নদোর ডেমো সেশন হয়েছে। এ বছর আঞ্চলিক, জাতীয় ও আন্তর্জাতিক গেমস-এ লালমনিরহাট তায়কোয়নদো টিমকে অংশ গ্রহণ করার চেষ্টা করছে সান্ত্বনা। জুন-জুলাই এ লালমনিরহাট জেলায় একটা গেমস করার পরিকল্পনা আছে তায়কোয়নদো এ্যাসোসিয়েশন-র। সান্ত্বনা চেষ্টা করছে লালমনিরহাট জেলায় যতগুলো প্রাইমারি, সেকেন্ডারী, ও ডিগ্রী কলেজ আছে ২০১৯ এর মধ্যে সে সব স্কুলগুলোতে তায়কোয়নদো শুরু করা এবং পর্যায়ক্রমে রংপুর বিভাগে প্রতিটি জেলায় তায়কোয়নদো নিয়ে কাজ করা।

২০১৮ সালে লালমনিরহাট তায়কোয়নদো এ্যাসোসিয়েশন অর্জন করে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। সান্তনার বিশ্বাস এই অর্জন জেলা পর্যায়ে তাদের সুনাম বৃদ্ধি করেছে এবং তায়কোয়নদোকে মানুষের কাছে আরো সহজে এখন পৌঁছে দেয়া সম্ভব হয়েছে।